ডিজিটাল মার্কেটিং কি এবং কেন?

Free Lifetime web hosting

ডিজিটাল মার্কেটিং কি এবং এর প্রয়োজনীয়তা কি? এটাই এখন সবার প্রশ্ন। উদ্যোক্তা থেকে শুরু করে প্রতিষ্ঠিত ব্যবসায়ী, সবাই এখন ডিজিটাল মার্কেটিং সম্পর্কে জানতে চায়। বর্তমান যুগ ডিজিটাল মার্কেটিং এর যুগ। এখন ঘরে বসে অনলাইনে কেনাকাটা, অনলাইনে আয় সবই নির্ভর করে এই ডিজিটাল মার্কেটিং এর উপর।
ডিজিটাল মার্কেটিং মানেই মূলত সোশ্যাল মিডিয়ায় পণ্যের বিজ্ঞাপন। কিন্তু ব্যাপারটা কী? আসুন আজকের আর্টিকেল থেকে জানার চেষ্টা করি, ডিজিটাল মার্কেটিং কি এবং এর সাথে আরও কি কি জড়িত।
ডিজিটাল মার্কেটিং এর ধাপগুলো কি কি? ডিজিটাল মার্কেটিং করার উপায় কি কি? এই সব বিষয় নিয়েই আমাদের আজকের আলোচনা। আর কোন কথা না বলে চলুন জেনে নিই ডিজিটাল মার্কেটিং কি?

ডিজিটাল মার্কেটিং কি?

ডিজিটাল মার্কেটিং বলতে অনলাইনে পণ্য বা পরিষেবার বিজ্ঞাপন বোঝায়। এখন এটা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হতে পারে, সার্চ ইঞ্জিন মার্কেটিং এর মাধ্যমে হতে পারে, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর মাধ্যমে হতে পারে, ইমেইল মার্কেটিং এর মাধ্যমে হতে পারে।
এছাড়াও, টিভি, রেডিও ইত্যাদির মতো ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে পণ্যের বিজ্ঞাপনও এক ধরনের ডিজিটাল মার্কেটিং। এছাড়া মোবাইল ইনস্ট্যান্ট মেসেজিং, ইলেকট্রনিক বিলবোর্ড, মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে পণ্যের প্রচারকেও ডিজিটাল মার্কেটিং বলা যেতে পারে।
বুঝতেই পারছেন, আধুনিক বিশ্বে নিজেকে এবং আপনার ব্যবসাকে টিকিয়ে রাখতে চাইলে ডিজিটাল মার্কেটিং শেখার কোনো বিকল্প নেই।
ডিজিটাল মার্কেটিং বলতে আমরা কি বুঝি? কিন্তু ডিজিটাল মার্কেটিং এর ধাপগুলো কি কি? আপনি কি কখনও ভেবে দেখেছেন যে এই পদক্ষেপগুলি কী হতে পারে? আসুন এখন জেনে নেই এই ধাপগুলো সম্পর্কে।
(Visited 35 times)
Sponsored

Leave a Reply

Open chat
1
Need help?
Hello
How we can help you ...

We are offering Free Guest Posting with Do-Follow Links to Fresh content ...